বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে সুবিদা বঞ্চিত শিশুর মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো।
বাগেরহাট জেলা প্রতিনিধি,(মোহাম্মাদ আলী)
প্রকাশ: ২০ জানুয়ারি, ২০২১, ৫:২৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

মোংলায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে সুবিদা বঞ্চিত শিশুর মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো।

সময় নিউজ বিডিঃ মোংলায় জীবনের জন্য প্রকল্প ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে শিশু শ্রমে নিযুক্ত সুবিদা বঞ্চিত শিশুদের মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিতো হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) বেলা ১২ টায় মোংলার ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের নতুন কলি শিশু বান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রে এ সভা অনুষ্ঠিতো হয়।

মোংলা জীবনের জন্য প্রকল্পের ফ্যাসালিটিটর প্রদিপ মজুমদারের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন প্রকল্পের প্রজেক্ট অফিসার আবেদা সুলতানা। এ সময় বক্তব্য রাখেন, মোংলা পোর্ট পৌরসভার নব নিযুক্ত ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার হোসেন,ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মাদ আলী,সাপ্তাহিক মেছেরশাহ্ পত্রিকার সম্পাদক শেখ আসাদুজ্জামান দুলাল,নগর প্রতিবেশী উন্নয়ন কমিটি ইউএনডিসির সভাপতি রিনা পারভিন,সাংবাদিক মনির হোসেন প্রমূখ। এ সময় বক্তারা বলেন একটি শিশুকে সমাজের একজন গুরুত্বপূর্ণ ব্যাক্তি হিসেবে প্রতিষ্ঠিতো কোরতে হলে মায়ের ভুমিকা অতুলনীয়। মা যদি চায় সে তার ছেলে মেয়েদের সঠিক স্থানে পৌছে দিতে পারে। এজন্য ছোট থেকে মায়ের ভূমিকা পালন অতি জরুলি। নানা কারনে হয়তো মা এই ভূমিকা থেকে একটু বিচ্যুত হয় তখনই শিশুটি বে-পথে চলে যায়। এ কারনে প্রতিটি শিশুর প্রতি তার মায়ের যত্নবান হতে হবে। তারা কি কোরছে। কোথায় যাচ্ছে সে দিকে খেয়াল রাখতে হবে। সভায় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ শিশু শ্রমে নিযুক্ত অর্ধশতাধিক শিশুর মা উপস্থিত ছিলেন। উপস্থিত মায়েরা প্রতিজ্ঞা বদ্ধ হয় তারা তাদের শিশুদের আর শিশু শ্রমে নিযুক্ত কোরবে না। প্রতিটি শিশুকে এ বছরই স্কুলে ভর্তি কোরবে। সভায় সার্বিবভাবে সহায়তা করেন ওয়ার্ল্ড ভিশনের জিবনের জন্য প্রকল্পের নতুন কলি শিশু বান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রের শিক্ষক শুভ্রা প্রিয়া বিশ্বাস, রাজ কুমার সরকার। উল্লেখ্য, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জীবনের জন্য প্রকল্প ০১ আষ্টোবর ২০১৬ থেকে মোংলায় ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিত শিশু,বিদ্যালয়ে না যাওয়া শিশু,বিদ্যালয় থেকে ঝরে পড়া শিশু,১৮ বছরের নিচে পথ শিশু এবং তাদের পরিবারকে নানা সুযোগ সুবিধা প্রদান কোরছে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  দীর্ঘদিন অসুস্থতায় নিঃস্ব পরিবার, বাঁচতে চায় মহিপুরের জাকির সিকদার।   কলাপাড়ায় পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু।।   দেশের ২ জেলায় দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস   দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান প্রধানমন্ত্রী কন্যার   ইসরায়েলের সঙ্গে সম্পর্ক না রাখার ঘোষণা কলম্বিয়ার   খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে ভর্তি   বিকেলে বসছে দ্বাদশ সংসদের ২য় অধিবেশন   রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ   হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষ: নিহত ৫   ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে সৌদি আরবের রাস্তাঘাট   ভারতে হিন্দু-মুসলিম উত্তেজনা বাড়ছে লোকসভা নির্বাচন ঘিরে   খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তনই আ.লীগের লক্ষ্য: মাননীয় প্রধানমন্ত্রী   আজ মহান মে দিবস   বিমানের খাবার নিয়ে অসন্তোষ মাননীয় প্রধানমন্ত্রীর, দুইদিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ   দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গা-যশোরে   কুয়াকাটায় নানা কর্মসূচিতে মহান মে দিবস পালিত।।   কলাপাড়ায় বজ্রপাতে দরিদ্র কৃষকের তিনটি গরু মৃত্যু।   শ্রমিকদের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে সরকার: রাষ্ট্রপতি   কলাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই নারীকে পিটিয়ে জখম   শিক্ষার্থীদের ধরে রাখতে স্কুলে সুইমিংপুলের ব্যবস্থা