রবিবার ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনে মুক্তবুলির প্রাণবন্ত লেখক আড্ডা অনুষ্ঠিত।
লালমোহন প্রতিনিধিঃ
প্রকাশ: ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লালমোহনে মুক্তবুলির প্রাণবন্ত লেখক আড্ডা অনুষ্ঠিত।

সময় নিউজ বিডিঃ  লালমোহনে মুক্তবুলির এক প্রাণবন্ত লেখক আড্ডা অনুষ্ঠিত হয়েছে। ১৫ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় লালমোহন প্রেসক্লাবে এ আড্ডা অনুষ্ঠিত হয়।

 

লালমোহন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, মুক্তবুলির প্রথম সেরা লেখক ও পরবর্তীতে আবারও সেরাদের সেরা লেখক যুগান্তর প্রতিনিধি সাংবাদিক জসিম জনির সভাপতিত্বে সাহিত্য বিষয়ক ম্যাগাজিন মুক্তবুলির প্রকাশক, সম্পাদক, লেখক ও সাংবাদিক আযাদ আলাউদ্দিন প্রধান অতিথির বক্তব্য বলেন, লিখতে হলে পড়তে হবে। এজন্য মুক্তবুলির শ্লোগান পাঠক যারা লেখক তারা। লেখকদের জন্য একটি সম্মানীর ব্যবস্থা থাকা একান্ত প্রয়োজন। সেজন্য পদক্ষেপ নিয়েছি। যা আয় মুক্তবুলি প্রিন্ট ভার্সন ও অনলাইন ভার্সন থেকে হবে তা আমি লেখক ও কবি সাহিত্যিকদের সম্মানিত করার জন্য দিয়ে যাব।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তবুলির সেরা লেখক-কবি অধ্যাপক ফিরোজ মাহমুদ ও সাংবাদিক নুরুজ্জামান।
মুক্তবুলির মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন লালমোহন প্রেসক্লাবের সহসভাপতি মাহমুদ হাসান লিটন ও দপ্তর সম্পাদক আজিম উদ্দিন খান। বক্তব্যের ফাঁকে হৃদয়গ্রাহী আবৃত্তি করে আজিম উদ্দিন অনুষ্ঠানে নতুন প্রাণ সঞ্চার করেন। লেখালেখি প্রসঙ্গে চমৎকার বক্তব্য উপস্থাপন করেন সাংবাদিক শাহীন আলম মাকসুদ ও জাহিদুল ইসলাম দুলাল। বক্তব্য রাখেন সাংবাদিক শাহীন কুতুব, সালাম সেন্টু, মাকসুদুর রহমান পারভেজ, শংকর মজুমদার, হাসান পিন্টু, মঞ্জু রহমান প্রমুখ।
মনোমুগ্ধকর এ অনুষ্ঠানে মাঝামাঝি অংশে উপস্থিতি হন প্রেসক্লাবের সহসভাপতি জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক মাহবুব, মুক্তবুলির সেরা লেখক সাংবাদিক সাব্বির আলম বাবু ও সাংবাদিক আব্দুর রহমান নোমান।
সাংবাদিক, কবি ও লেখকদের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য সাহিত্যপ্রেমী ইউসুফ হোসেন। অনুষ্ঠানে আগত কবি, লেখক, সাংবাদিক ও সাহিত্যপ্রেমীদের উষ্ণ অভ্যর্থনার কাজে ব্যস্ত ছিলেন তরুণ সাংবাদিক ইব্রাহিম আকাশ।
সমাপনী বক্তব্যে জসিম জনি ব্যতিক্রমী চিন্তার লেখক আড্ডায় সরব উপস্থিতির জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, লালমোহন থেকে মুক্তবুলির সেরা লেখক হয়েছেন তিনজন। ভবিষ্যতে এ সংখ্যা আরও বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন। সেই সঙ্গে তিনি ভোলার কৃতিসন্তান বরেণ্য সাংবাদিক ও প্রথিতযশা লেখক আযাদ আলাউদ্দিনকে তার সাহসী পদক্ষেপের জন্য অভিবাদন জানান।
অনুষ্ঠান সঞ্চালন করেন সাংবাদিক, কবি, কলামিস্ট ও মুক্তবুলির সেরা লেখক নুরুল আমিন। উপস্থাপনার ফাঁকে ফাঁকে তিনি মজার কথা আর ‘বনলতা সেন’ কবিতা আবৃত্তি করে নতুন চমক সৃষ্টি করে লেখক আড্ডা জমিয়ে তোলেন। অনুষ্ঠানে উপস্থিত সকলের হাতে মুক্তবুলি চিঠি সংখ্যা তুলে দেয়া হয়। লেখক নুরুল আমিনের লেখা বই ‘জীবন জেগে থাকে’ তুলে দেয়া হয় অনুষ্ঠানের প্রধান অতিথি আযাদ আলাউদ্দিনকে।
লালমোহন প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার অনুষ্ঠান শেষে এসে আবারও লেখক আড্ডা জমিয়ে তোলেন আরজু হোটেলের চায়ের কাপে। আগত অতিথিদের সাথে কুশল বিনিময় করেন এবং সাদর সম্ভাষণ জানান। তাতে মনে হলো মুক্তবুলির লেখক আড্ডা শেষ হয়ে যেনো হলো না শেষ।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  লক্ষ্মীপুরের প্রয়াত নুরুল ইসলাম (বাবুল) চেয়ারম্যানের পরিবারের মানবেতর জীবন যাপন   উখিয়ায় প্রেস ব্রিফিংয়ে বক্তব্য দিচ্ছেন ১৪ এপিবিএনের অধিনায়ক মো. নাইমুল হক।   ট্রেনের ধাক্কায় ৩ জন নিহত   রোহিঙ্গা নেতা হত্যা ২ মিনিটেই শেষ ‘কিলিং মিশন’   ৬ বিভাগে বৃষ্টির আভাস   প্রাণঘাতী সংক্রমণ ছড়াচ্ছে পেঁয়াজ   টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া   বিএফইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে রাজশাহীতে   প্রবীন সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস’র মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচী।   লক্ষ্মীপুরের রায়পুরে বিল থেকে অজ্ঞাত কিশোরের লাশ উদ্ধার   কলাপাড়ায় ধানখালীতে গাজী রহমানিয়া আম্বিয়া শিশু সদন ইয়াতিমখানার কর্ণধার, মোঃ হারুন অর রশিদ (নাসিম)।   উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ৭ আহত ১৫ আটক ১   আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস,সেই জাহানারা কাঞ্চনের ২৮ তম মৃত্যু বার্ষিকী আজ   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ১সন্তানের জননী গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা   মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার   দারুণ শুখবর ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ।   কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু   ময়মনসিংহ ১নং ফাঁড়ির অভিযানে ১৪ কেজী গাঁজাসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার   ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পেশাজীবি সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত।   সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দম্পতি, লক্ষ্মীপুরের হাবিব স্ত্রীসহ দেশে আসবেন