রবিবার ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
ই-পেপার   রবিবার ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

দৌলতখানে যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগ, স্মৃতিশক্তি হারাতে বসেছেন গৃহবধূ
বিশেষ প্রতিনিধি( ভোলা)।।
প্রকাশ: ২০ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৬ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দৌলতখানে যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগ, স্মৃতিশক্তি হারাতে বসেছেন গৃহবধূ

সময় নিউজ বিডিঃ  দৌলতখান উপজেলা কলাপাড়া ২নং ওয়ার্ড সিরাজ বেপারি বাড়ি বিয়ের পর থেকে যৌতুকের টাকার জন্য স্ত্রী সুলতানা কে নির্যাতন করার অভিযোগ ছিল মোঃ রিয়াজের (২৭) বিরুদ্ধে। সর্বশেষ গত ১৫ মে নির্যাতনের কারণে সুলতানা এখন মানসিকভাবে বিপর্যয়ের মুখে দিন কাটাচ্ছেন বলে অভিযোগ করেছে পরিবার। মাথা তীব্র যন্ত্রণা ইনস্টিটিউটের শয্যায় কাতরাচ্ছেন তিনি।

সুলতানা আলীনগর ইউনিয়নের
মোঃ আব্দুল হাই এর মে এ ঘটনায় সুলতানা বাদী হয়ে কোর্টে গত রবিবার একটি মামলা করেন। মামলায় মোঃ রিয়াজ (২৭) তাঁর মা বিবি জয়নাব (৫৫) কে আসামি করা হয়েছে।

ভুক্তভোগীর পরিবার সূত্র জানায়, ২০২১ সালের ২ ফেব্রুয়ারি মোঃ রিয়াজ এর (২৭) সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় সুলতানা এর (১৯)। মোঃ রিয়াজ দৌলতখান উপজেলার একটি দোকানে চাকরি করতো। বিয়ের পর থেকেই যৌতুকসহ বিভিন্ন অজুহাতে ওই গৃহবধূকে মারধর করতেন রিয়াজ ও তাঁর পরিবারের সদস্যরা।

সুলতানা ও তার বাবা আব্দুল হাই বলেন রিয়াজ দুষ্ট দুর্দান্ত , যৌতুকলােভী, যৌতুকের দাবীতে মহিলাদের গায়ে হাত তােলা তাহাদের নেশা ও পেশা বটে, মোঃ রিয়াজ ও শ্বাশুড়ী বিবি জয়নাব, মোঃ রিয়াজ বিগত ১২,০২,২০২১ ইং তারিখে ইসলামিক শরাশরীয়ত মােতাবেক রেজিঃ কাবিন মূলে বিবাহ হয়, বিবাহের সময় আমার পিতা – মাতা আমার ভবিষ্যত সুখ শান্তির কথা বিবেচনা করিয়া রিয়াজ কে ১ ভড়ি ওজনের স্বর্ণের চেইন এবং রিয়াজের ভগ্নিপতিদের সহ মােট, আনা ওজনের ৫ টি স্বর্ণের আংটি প্রদান পূর্বক আমাকে আমার স্বামীর বাড়ীতে তুলিয়া দেয়, অতঃপর আমার স্বামী রিয়াজের চাকুরীর কথা বলে কৌশলে আমার পিতা – মাতার কাছ থেকে নগদ ৫,০০,০০০-(পাঁচ লক্ষ) টাকা নেয়, তাহার কয়েক মাস পর আবারাে শুরু করে যৌথুকের টাকার জন্য বিভিন্ন তালতামাশা, আমাকে বিভিন্ন ভাবে আমার স্বামী রিয়াজ শারীরিক ও মানসিক নির্যাতন করিয়া আসিতে থাকেন এবং আমার কাছে যৌতুক হিসাবে ২,০০,০০০-(দুই লক্ষ) টাকা দাবী করেন। আমি অপারগতা প্রকাশ করিলে রিয়াজ আমার যাবতীয় জিনিসপত্র রেখে আমাকে এককাপড়ে আমার পিতার বাড়ীতে পাঠিয়ে দেয় । আমি দীর্ঘদিন পিতার বাড়ীতে মানবেতর জীবন যাপন চলমান
করিতে থাকায় আমার পিতা – মাতা সহ নিম্নোক্ত সিরাজুল ইসলাম কে খবর দিলে তাহাতে ঘটনার তারিখ ও সময় অত্র সিরাজল ইসলাম তার পরিবারসহ ঘটনাস্থলে অর্থাৎ বিগত ১০,০৯,২১ইং তারিখে আমার পিতার বাড়ীতে আসিলে আমার পিতা তাদের সম্মুখে মোঃ রিয়াজ কে জিজ্ঞাস করেন যে , আমার মেয়ে কি অন্যায় করিয়াছে যে , তাহাকে এই ভাবে আমাদের বাড়ীতে ফালাইয়া রেখেছেন, ইহাতে রিয়াজ আমার পিতার নিকট ২,০০,০০০(দুই লক্ষ) টাকা যৌতুক দাবী করেন, তাহাতে আমার পিতা প্রকাশ করেন যে , আপনার চাকুরীর জন্য ৫,০০,০০০(পাঁচ লক্ষ)টাকা দিয়েছি, এখন আবার ২,০০,০০০(দুই লক্ষ) টাকা দাবী করিতেছেন, তাহাতে আমার পিতা রিয়াজ কে উক্ত টাকা দিতে অক্ষমতার কথা প্রকাশ করিলে রিয়াজ যৌতুকের টাকা ব্যতিত আমাকে নিবে না মর্মে ছাফ অস্বীকার করেন, আমাকে তালাক দিবেন মর্মে উল্লেখ করেন, একপর্যায়ে আমাকে রেখে চলে যান।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  লক্ষ্মীপুরের প্রয়াত নুরুল ইসলাম (বাবুল) চেয়ারম্যানের পরিবারের মানবেতর জীবন যাপন   উখিয়ায় প্রেস ব্রিফিংয়ে বক্তব্য দিচ্ছেন ১৪ এপিবিএনের অধিনায়ক মো. নাইমুল হক।   ট্রেনের ধাক্কায় ৩ জন নিহত   রোহিঙ্গা নেতা হত্যা ২ মিনিটেই শেষ ‘কিলিং মিশন’   ৬ বিভাগে বৃষ্টির আভাস   প্রাণঘাতী সংক্রমণ ছড়াচ্ছে পেঁয়াজ   টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া   বিএফইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে রাজশাহীতে   প্রবীন সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস’র মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচী।   লক্ষ্মীপুরের রায়পুরে বিল থেকে অজ্ঞাত কিশোরের লাশ উদ্ধার   কলাপাড়ায় ধানখালীতে গাজী রহমানিয়া আম্বিয়া শিশু সদন ইয়াতিমখানার কর্ণধার, মোঃ হারুন অর রশিদ (নাসিম)।   উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ৭ আহত ১৫ আটক ১   আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস,সেই জাহানারা কাঞ্চনের ২৮ তম মৃত্যু বার্ষিকী আজ   লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ১সন্তানের জননী গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা   মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার   দারুণ শুখবর ৩ রানে জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে বাংলাদেশ।   কলাপাড়ায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারনা পূর্নিমা উৎসব শুরু   ময়মনসিংহ ১নং ফাঁড়ির অভিযানে ১৪ কেজী গাঁজাসহ কুখ্যাত ব্যাবসায়ী রতন গ্রেফতার   ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পেশাজীবি সংগঠনের মানববন্ধন অনুষ্ঠিত।   সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল দম্পতি, লক্ষ্মীপুরের হাবিব স্ত্রীসহ দেশে আসবেন