বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরে হাসপাতালে অভিযান,৪৫ হাজার টাকা জরিমানা
এস এম আওলাদ হোসেন, লক্ষ্মীপুরঃ-
প্রকাশ: ২৮ ডিসেম্বর, ২০২০, ৭:২৩ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরে হাসপাতালে অভিযান,৪৫ হাজার টাকা জরিমানা

সময় নিউজ বিডিঃ      টেকনিশিয়ান, যন্ত্রপাতি ও রেজিষ্ট্রেশন নবায়ন না থাকার দায়ে একটি হাসপাতালসহ তিন প্রতিষ্ঠানের ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে হাসপাতাল সড়কে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা সিভিল সার্জন ডা. মো. আবদুল গফ্ফার এ অভিযানের নেতৃত্ব দেন। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বনি আমিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর জরিমানা করেন।
জানা গেছে, অভিজ্ঞ টেকনিশিয়ান, মানসম্মত যন্ত্রপাতি ব্যবহার না করা ও রেজিষ্ট্রেশন নবায়ন না থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ‘মা ও শিশু হাসপাতাল (প্রাঃ) লিমিটেডকে ২০ হাজার টাকা, নোভা ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার ও মিম ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা’ জরিমানা করা হয়। এরমধ্যে রেজিষ্ট্রেশন নবায়ন, ল্যাবের চিকিৎসক, টেকনিশিয়ানসহ কয়েকটি ত্রুটির কারণে মীম ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নির্দেশনা অমান্য করে লক্ষ্মীপুরে উদ্যোক্তারা বিভিন্ন নামে ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল গড়ে তুলছে। এতে মানসম্মত যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে না। অনেক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে দক্ষ টেকনিশিয়ান নেই। এছাড়া নিবন্ধন ছাড়াই অনেকে প্রতিষ্ঠান গড়ে তুলছেন। এসব অভিযোগে অভিযান চালিয়ে সত্যতা পাওয়ায় ওই তিন প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।
লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গফ্ফার জানান, মীম ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। তাদের রেজিষ্ট্রেশন নবায়ন, ল্যাবের চিকিৎসক ও টেকনিশিয়ান নিয়োগসহ বিভিন্ন ত্রুটি রোধ করলেই প্রতিষ্ঠান চালাতে পারবে। অপর দুই প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে। তবে তাদের প্রতিষ্ঠানে যেসব ত্রুটি রয়েছে সেগুলো ঠিক করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসা বাস্তবায়নে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশকঃ মো:মোস্তাফিজুর রহমান।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদকঃ মনিরুজ্জামান তাং

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  বিরল উপজেলায় ট্রাকচাপায় নিহত তিন!   স্থানীয়দের দাবি নির্বাচনী সহিংসতা ছুরিকাঘাতে যুবক খুন!   শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ।   তায়েফে পানির ট্যাংক পরিষ্কার করতে গিয়ে মারা গেছেন তিন বাংলাদেশি।   রেজাউল করিম চৌধুরী: বিশ্বাস করি জনগণের রায়ে আমরা   দুই বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ!   ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য   কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ   ‘কিন্ডারগার্টেন খোলা না খোলা গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয় নয়’   লক্ষ্মীপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন   ময়মনসিংহের নান্দাইলে বিয়ের খবরে ক্ষুব্ধ-স্ত্রীর হাতে-কাটা পড়ল স্বামীর বিশেষ-অঙ্গ।   ‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে স্কুল খোলার পরিকল্পনা’   লক্ষ্মীপুরে বিদ্যালয়ে ইয়াবা সেবন করে প্রধান শিক্ষক   ছাত্রলীগ নেত্রী তন্বী সিএমএম আদালতে মামলা করলেন।   মোবাইল গরম হয়?   ২ শিশু ধর্ষণে মাদ্রাসা শিক্ষকসহ আটক ২   প্রাথমিক শিক্ষকদের দুই দিনের মধ্যে তথ্য না পেলে ব্যবস্থা নেয়া হবে।   ১০ মাস পর উপবৃত্তি পাচ্ছে দেড় কোটি শিক্ষার্থী   সরকারি মাধ্যমিকে ফের লটারি ২৬ জানুয়ারি   নিহত ২ সড়ক দুর্ঘটনায়।