শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ই-পেপার   শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রেকিং নিউজঃ
পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিন সংগঠনের নেতৃত্বে মানববন্ধন পালিত। বাংলাদেশি নির্যাতিত সংখ্যালঘুরা ভারতে নাগরিকত্ব পাবে ফুটবল খেলার মাঠে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাকরন তীব্র খরা থেকে বাঁচতে অঝোরে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা চাইলেন মুসল্লিরা উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা। গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য। পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার! ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার
বরিশালে ১০ বিদ্রোহী প্রার্থীসহ আ.লীগের ১৯ নেতাকর্মী বহিষ্কার
নিজেস্ব প্রতিবেদন
প্রকাশ: ১৯ জুন, ২০২১, ১১:১৮ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

বরিশালে ১০ বিদ্রোহী প্রার্থীসহ আ.লীগের ১৯ নেতাকর্মী বহিষ্কার

সময় নিউজ বিডিঃ-  ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় বরিশাল জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ১০ আওয়ামী লীগ নেতা ও তাদের পক্ষে কাজ করার অপরাধে আরও ৯ জনকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৯ জুন) বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক পণ্ডিত শাহাবুদ্দিন ও ফারুক সরদার, সাংগঠনিক সম্পাদক মাস্টার নাসির উদ্দিন হাওলাদার, হরিণাথপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সিকদার, মুলাদী উপজেলার বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম মুন্সী, সদস্য মজিবুর রহমান শরীফ, ইঞ্জিনিয়ার ইউসুফ আলী, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাজেম আলী হাওলাদার, বরিশাল সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম ও চরবাড়িয়া ইউনিয়নের সভাপতি মো. শহিদুল ইসলাম।

অন্যদিকে বহিষ্কৃত নেতারা হলেন- বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মীর, সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মনির খান, ইসমাইল বেপারী, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুর রব বেপারী, জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন পান্না, বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বাছের আহমেদ বাচ্চু, গারুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুদ্দিন তালুকদার মিন্টু ও কলসকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম তালুকদার।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম ধাপে ২১ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে যারা আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন তাদের বিপক্ষে প্রার্থী হয়েছেন, এমন জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ১০ আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেয়ার অভিযোগে বাকি ৯ জনকে বহিষ্কার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই মুহূর্ত থেকে আওয়ামী লীগের সঙ্গে বহিষ্কৃত নেতাকর্মীদের কোনো সম্পৃক্ততা নেই। এখন থেকে আওয়ামী লীগের কোনো নেতাকর্মী তাদের সঙ্গে সম্পর্ক বা সম্পৃক্ততা রাখলে তাদেরকেও সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বিষয়টি নিশ্চিত করে বলেন, বিভিন্ন পর্যায়ের ১৯ নেতাকর্মীকে বহিষ্কারের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগের। যারা সংগঠনের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহীদের পক্ষে কাজ করবেন তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেয়া হবে।

Share Button




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

This image has an empty alt attribute; its file name is add-1-1024x672.jpg

সর্বাধিক পঠিত

  • প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
    আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
    (জজকোর্ড ঢাকা)
    সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
    নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
    ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
    যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
    সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
    বার্তা সম্পাদক : এস এম আওলাদ হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ৩৪৫ সিটি প্লাজা ৩য় তলা ,ফজলুল হক এভিনিউ বরিশাল।
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিন সংগঠনের নেতৃত্বে মানববন্ধন পালিত।   বাংলাদেশি নির্যাতিত সংখ্যালঘুরা ভারতে নাগরিকত্ব পাবে   ফুটবল খেলার মাঠে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাকরন   তীব্র খরা থেকে বাঁচতে অঝোরে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা চাইলেন মুসল্লিরা   উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা   ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উওোলনের দায় ১ জনকে ১ লক্ষ টাকা জরিমানা   কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা।   গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য।   পটুয়াখালীর কমলাপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী মনির মৃধা বিএনপি দলও পদ থেকে বহিষ্কার!   ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত কলাপাড়া মাছ বাজার, প্রতিদিন ৫-১০ হাজার টাকা রাজস্ব পাবে সরকার   পটুয়াখালীর গলাচিপায় ইউএনও এবং মৎস অফিসার মদতে ওসিকে ম্যানেজ, বৈশাখীর মেলায় জুয়ার আসর।   ২০০ রিকশাচালককে ক্যাপ ও ছাতা দিলেন ক্রিকেটার বিথী   তাপদাহে কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ।। আক্রান্ত তিন শতাধিকপড়ে পড়ে ।।   অস্বাভাবিক তাপপ্রবাহে পর্যটকশুন্য কুয়াকাটা, জনজীবনে অস্বস্তি।   কলাপাড়ায় প্লাস্টিক দূষণ বন্ধের দাবিতে মানবন্ধন   কাশিয়ানী উপজেলা নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ ১১ জনের আবেদনপত্র জমা।   সামুদ্রিক জীববৈচিত্র্য সংরক্ষণ ও দায়িত্বশীল মৎস্য আহরন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।।   পটুখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে চার দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।   গাজায় ইসরায়েলি হামলা: নিহত ছাড়ালো ৩৪ হাজার   আফগানিস্তানে ভারী বর্ষণ : নিহত আরও ২৯ জন