মঙ্গলবার ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
ই-পেপার   মঙ্গলবার ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

দৃষ্টিনন্দন শহর গড়ে তুলতে চার লেন হচ্ছে পটুয়াখালীর প্রবেশ পথ
প্রকাশ: ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০২ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

দৃষ্টিনন্দন শহর গড়ে তুলতে চার লেন হচ্ছে পটুয়াখালীর প্রবেশ পথ

সময় নিউজ বিডিঃ পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ বলেন, ‘টেকসই উন্নয়ন এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবেই আধুনিক এবং দৃষ্টিনন্দন একটি শহর গড়ে তুলতে সড়ক উন্নয়নের এই পরিকল্পনা নেয়া হয়েছে। মুজিব জন্মশতবার্ষিকীতে এটি জেলা শহরের মানুষের জন্য হবে একটি উপহার।’

ঢাকা-কুয়াকাটা মহাসড়ক থেকে শহরে প্রবেশের প্রধান সড়কটিকে চার লেনে রূপান্তরের কাজ শুরু করেছে পৌরসভা। ১২০ ফুট প্রশস্ত এই সড়কটিতে প্রয়োজনীয় বিভিন্ন সুবিধা নিশ্চিত করা হচ্ছে। পায়রা বন্দর বা কুয়াকাটা পর্যটন কেন্দ্রের গুরুত্ব বিবেচনায় পটুয়াখালী শহরকেও নতুন রুপে সাজাতে চায় পৌর কর্তৃপক্ষ।

এ লক্ষ্যে উন্নয়নের মহাপরিকল্পনা হাতে নিয়ে দিন রাত চলছে এর কর্মযজ্ঞ। তবে সরকারের বিভিন্ন দফতরের সমন্বয়হীনতার কারণে এই কাজের কিছুটা ধীর গতি দেখা যাচ্ছে।

ঢাকা-কুয়াকাটা মহাসড়ক থেকে পটুয়াখালী শহরে প্রবেশ করেছে দুই লেনের এই সড়কটি। এতে সড়কে বাড়তি যানবাহনের চাপ থাকে। এছাড়া দুই লেনের মাঝে ডিভাইডার না থাকায় প্রায়ই ঘটে দুর্ঘটনা। এ পরিস্থিতিতে শহরে প্রবেশের প্রধান সড়কটিকে চার লেনে রূপান্তরের কাজ শুরু করেছে পৌরসভা। চার লেনের এই সড়কের পাশে থাকছে সাইকেল লেন, ফুলের বাগান এবং পথচারীদের জন্য হাটার রাস্তা।

পৌর কর্তৃপক্ষ জানায়, ১৯৬৯ সালে পটুয়াখালী জেলা গঠিত হবার সময় মাস্টারপ্ল্যানে এই সড়কটি ১২০ ফুট প্রশস্ত করার পরিকল্পনা করেই জমি অধিগ্রহণ করা হয়েছিল। সেই পরিকল্পনা অনুযায়ী পৌরসভা এই সড়কটি নির্মাণ করলেও কিছু কিছু স্থানে গণপূর্ত বিভাগ অনাপত্তি পত্র দিতে গড়িমসি করছে বলে জানান প্রকল্প সংশ্লিষ্টরা।

এ বিষয়ে পটুয়াখালী পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজু বলেন, ‘শহরের সড়কগুলো এখনও অনেকটা সংকুচিত। প্রধান সড়কটিকে বড় করতে পারলে এর ধারাবাহিকতায় শহরের অন্যান্য সড়কগুলোকেও প্রশস্ত করা সহজ হবে। এর ফলে যেকোনো জরুরি প্রয়োজনে ফায়ার সার্ভিস কিংবা এ্যাম্বুলেন্স সহজে চলাচল করতে পারবে। সড়কে যানবাহনের চাপ কম থাকায় মানুষ স্বাচ্ছন্দে চলাচল করতে পারবে।’

সবকিছু ঠিক থাকলে বর্তমানে যে গতিতে কাজ চলছে তাতে আড়াই কিলোমিটার দীর্ঘ এই সড়কের দেড় কিলোমিটার এ বছরের ডিসেম্বরেই যানবাহন চলাচলের জন্য উপযুক্ত হবে বলে জানান সংশ্লিষ্টরা।

Share Button




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টাঃ শাহজাদা পারভেজ টিনু।
আইন উপদেষ্টাঃ এ্যাড আব্দুল্লাহ আল মাহমুদ
(জজকোর্ড ঢাকা)
সম্পাদক ও প্রকাশক: এইচ এম মোহিবুল্লাহ (মোহিব)
নির্বাহী সম্পাদকঃ মো: মোস্তাফিজুর রহমান।
ব্যবস্থাপনা পরিচালক: নূর-ই আলম আজাদ।
যুগ্ন সম্পাদকঃ আমিনুর রহমান রুবেল ও এস এম আমিনুল ইসলাম।
সাহিত্য সম্পাদকঃ খলিলুর রহমান তাং ও ইউসুফ আলী তাং।
বার্তা সম্পাদক : মো: নূর হোসেন।

অফিসঃ
ঢাকাঃ সুলতান টাওয়ার (৩য় তলা) টংঙ্গী বাজার, গাজিপুর, ঢাকা।
বরিশালঃ ১০ নং ওয়ার্ড, বাঁধ রোড,ষ্টীমার ঘাট মার্কেট (৩য় তলা)
কলাপাড়াঃ মমতা মার্কেট,বাদুড় তলী সূইজগেট,কলাপাড়া,পটুয়াখালী।
E-mail: somoynewskp@gmail.com
মোবাইলঃ 01721987722

Design & Developed by
  রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকে ‘অফিসার’ পদে মোট দুই হাজার ৪৭৮ জনকে নিয়োগ দেওয়া হবে।   হঠাৎ গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে শিশুসহ দগ্ধ   পৌনে ৩ লাখ টাকা এক পোয়া মাছের দাম!!   এক যুবককে সন্তান দাবি করেছেন দুই পরিবার।   ইসলামের টানে অভিনয় ছেড়েছিলেন   অন্যরকম বি‌য়ে এলাকাবাসীর উদ্যোগে   বাবার মৃত্যু দুই ছেলের মারামারি দেখে!!   “করোনা কালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব”, লক্ষ্মীপুরে নারী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত   মোংলা বন্দরের চেয়ারম্যানের সাথে গনমাধ্যম কর্মীদের মতবিনিময় সভা।   প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে যুবক গ্রেপ্তার   আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত   ময়মনসিংহের ত্রিশালে জাতীয় নারী দিবস পালিত   পটুয়াখালী মহিপুরে সড়ক দুর্ঘটনায় গাড়ি চালকের মৃত্যু।   বড়ভাইয়ের হাতে ছোটভাই খুন!!   ‘উপকূলীয় টাটকা বাতাস’ এক শিশির দাম ৯ হাজার টাকা!   মদিনা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা না করে নামের শেষে ‘মাদানী’   বিদেশি মদ বিক্রির অভিযোগে সুনামগঞ্জে পুলিশের দুই এসআইকে ক্লোজড   মানববন্ধন ভিপি মিরু হত্যার বিচার দাবিতে   লক্ষ্মীপুরে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন   ফকিরহাটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন